বাংলাদেশ থেকে নেটেলার ও ইস্কিল বন্ধ করে দেওয়া দরকার!

আমার সোনার বাংলাদেশ থেকে নেটেলার ও ইস্কিল বন্ধ করে দেওয়া দরকার। এই নেটেলার ও ইস্কিল এর সাথে তেমন ভালো সম্পর্ক নাই । ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোর সাথে, কেননা এই ইস্কিল ও নেটেলার জুয়া খেলার মার্কেটপ্লেস গুলোকে ৯৯% পেমেন্ট গেটওয়ে সাপোর্ট দিচ্ছে ।

যেখানে > ইস্কিল ও নেটেলার অ্যাকাউন্ট লগইন করার সাথে সাথে তাদের ড্যাশবোর্ড এর, promotions থেকে বলে যে এই এই সাইট এ গিয়ে এতো এতো ডলার বাজি ধরুন। এতো এতো লাভ করুন। এ সব এর মানে কি ? সবার কাছে প্রশ্ন ?

মূল কথা হলো, জুয়া খেলা সাইট গুলোকে ১০০% সাপোর্ট দিয়ে থাকে।
যে সব ভাইজানরা, নেটেলার ও ইস্কিল ব্যাবহার করেন তারা জানেন এই বিষয় গুলো।
সবাই যাতে করে বুঝতে পারেন , তার জন্য আমি কিছু ইস্কিন শট দিবো। ,



ইস্কিল অ্যাকাউন্ট লগ ইন করে > এই লিংক এ গিয়ে দেখতে পারেন, যে কি ভাবে পেমেন্ট গেটওয়ে সাপোর্ট দিতেছে হাজার ও জুয়া খেলার সাইট গুলোকে।
ইস্কিলের জুয়া খেলার লিংক > https://account.skrill.com/wallet/ng/promotions/gambling
ইস্কিলের সাপোর্ট দেওয়া জুয়া খেলার ২য় সব সাইট গুলোর লিংক > https://showcase.skrill.com/gambling/all-gambling/
নেটেলারের সাপোর্ট দেওয়া জুয়া খেলার সব সাইট গুলোর লিংক > http://promotions.neteller.com/acb/index.php

কিছু নোট > জনপ্রিয় কিছু জুয়া খেলা নাম যেমন > আই পি ল, বি পি ল, ক্রিকেট , ফুটবল খেলা ও আর ও অনেক ইত্যাদি খেলা , নিয়ে বাজি ধরা হয় । আরো আছে, তাস খেলা ও ক্যাসিনো গেমের সব ধরনের খেলাই চলে । এই ধরনের জুয়া খেলার ওয়েব সাইট ১ লাখ এর বেশি আছে ।

তাই এতো সাইট বন্ধ করা বাংলাদেশ থেকে সম্ভাব না , কেননা প্রতিদিন এমন অনেক জুয়ার খেলার ওয়েবসাইট তৈরি হচ্ছে । আর সাইট গুলোকে সাপোর্ট দিতেছে , নেটেলার ও ইস্কিল এর পেমেন্ট গেটওয়ে।
তাই আমার সোনার দেশ থেকে, নেটেলার ও ইস্কিল বন্ধ করে দেওয়া ভালো হবে আমি মনে করি ।

আমার লেখা শেষ হয় নি আরো অনেক বাকি আছে ভাইজারা ও আপুরা ।
সবাই মনোযোগ দিয়ে পড়ুন > এই নেটেলার ও ইস্কিল এতো বাজে ভাবে বাংলাদেশ এর মানুষদের সাপোর্ট দিতেছে, হা হা হা > যে ফেক ভাবে আইডি কার্ড ও ব্যাংক স্টেটমেন্ট বানিয়ে তাদের কাছে সাবমিট করলেই > হা হা হা > অ্যাকাউন্ট ভেরিফাই করে দেয় ।

যেখানে জুয়া খেলার সাইট গুলোকে সাপোর্ট দিতেছে, তা হলে তো ফেক ভাবে আইডি কার্ড ও ব্যাংক স্টেটমেন্ট তো সামান্য ব্যাপার তাদের কাছে।

যেখানে ইন্টারনেশনাল সকল ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে , বাংলাদেশের সব ব্যাংক গুলো সাপোর্ট দিয়েছে। সেইখানে কেনো আমাদের নেটেলার ও ইস্কিল ব্যাংক সেবা নিতে হবে। তাছাড়া পেওনার তো অনেক আগে থেকেই সাপোর্ট দিতেছে ।

এখন আসি আসল কোথায় > এই নেটেলার ও ইস্কিল ডলার কি ভাবে ডিপোজিট হয়।
আমার জানা মতে কিছু বাংলাদেশী ফ্রিল্যান্সারেরা Freelancer.com ও peopleperhour.com এই দুইটা সাইট থেকে কাজ করে , সেই ডলার গুলো ইস্কিল এ উইথড্র করে। তার পর ইস্কিল থেকে নেটেলার অ্যাকাউন্ট এ ডিপোজিট করে। এবং এবং সব থেকে বড় অঙ্কের ডলার ডিপোজিট করা হয় , পেওনার মাস্টার কার্ড থেকে।
বা ডুয়েল কারেন্সি + মাস্টার কার্ড, ভিসা কার্ড দিয়ে।
নোট > ফেসবুক এ অনেক গ্রুপ আছে যেখানে ডলার কেনা বেচা হয়ে থাকে।

এবং এই ডলার কিনতে গিয়ে প্রতিদিন অনেক মানুষ প্রতারিত হচ্ছে।
অনেকে ডলার দিয়ে টাকা পায় না । আবার দেখা যায়, টাকা দিয়ে ডলার পায় না । ( ফেসবুক গ্রুপ থেকে )
৯০ টাকা, ৯৬ টাকা ১০০ টাকা, বা অনেক সময় দেখা যায় ১১০ টাকা করে কেনা বেচা হয় ডলার । যেখানে বাংলাদেশ ব্যাংক রেট দেওয়া থাকে ৮৩ টাকা বা ৮৪ টাকা ডলার রেট ।
আর অল্প কিছু কথা বাকি আছে :
ফরেক্স সাইট গুলোতে ডিপোজিট করা হচ্ছে , এই ইস্কিল ও নেটেলার দিয়ে।

যেখানে , ফরেক্স সম্পূর্ণ বাংলাদেশ থেকে, বে-আইনি । তাই ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ ব্যাংক এর প্রধান কার্যালয়ের মহাবেবস্থাপক বলেছেন বাংলাদেশ থেকে ফরেক্স অবৈধ, আইনের নীতিমালায় দন্ডনীয় অপরাধ -১৯৪৭ এর আইনে । মুনাফার প্রলোভনে পড়ে ইন্টারনেটে ‘অনলাইন ফরেক্স ট্রেডিং/ডিলিং’-এর মাধ্যমে বৈদেশিক মুদ্রার বেআইনি ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকার জন্য জনসাধারণকে সতর্ক করেছে বাংলাদেশ ব্যাংক।

আর বেশির ভাগ ফরেক্স ব্রোকার হাউজরা গুলা বাংলাদেশী অ্যাডমিনরা নিয়ন্ত্রণ করে এবং ইস্কিল ও নেটেলার এর পেমেন্ট গেটওয়ে ব্যাবহার করে।

এখন আমাদের দেশের তরুণদের ও এক্সপার্ট ফ্রিল্যান্সারদের সাবধান হতে হবে।
আপনার ভিতর যদি একটু হলে ও দেশপ্রেম থাকে তা হলে শেয়ার করুন ।

আমার এই লেখা এই আর্টিকেলে যদি কোনো ভুল হয়। তা হলে কমেন্টে জানাবেন।

*আপনাদের কাছে একটা অনুরোধ ”নিজের জন্য সবকিছু শিখুন,নিজ এবং কারো ক্ষতি করার জন্য নয়, সে যেই হোক” আল্লাহ মাফ করার মালিক।
লিখেছেন, Chayan Molla

Loading...